আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে আজহারীর ওয়াজে যুবকের ইসলাম গ্রহণ

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মাওলানা মিজানুর রহমান আজাহারীর ওয়াজ মাহফিলে সনাতন ধর্মাবলম্বী (হিন্দু) এক যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছে। ১৯ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে বন্দরের মুছাপুর ইউনিয়নে পশ্চিমপাড়া জামে মসজিদ যুব সংগঠন ও এলাকাবাসীর উদ্যোগে তাফসিরুল কোরআন মাহফিলটিতে প্রধান বক্তা আজহারীর কাছে কালেমা পড়ে রাজু চন্দ্র সরকার ধর্ম গ্রহণ করে।  ইসলাম ধর্মগ্রহণ করা নূর মোহাম্মদের পূর্ব নাম ছিল রাজু চন্দ্র সরকার। তার বাবার নাম নকুল চন্দ্র সরকার।

ইসলামে দিক্ষিত হওয়ার সময় মুসল্লিদের উদ্দেশে মাইকে নওমুসলিম নূর মোহাম্মদ বলেন, আমি ইসলাম ধর্ম বিষয়ে আগে খুব পড়াশোনা করেছি। এরপর বাপ-দাদার ধর্ম ছেড়ে ইসলাম গ্রহণ করেছি। আমি চাই না আমার কারণে আমার বাবা-মা কষ্ট পাক। এ ব্যাপারে কেউ তাদের কটু কথা বলুক।

ওই নওমুসলিম আরো বলেন, আমার এই ধর্মগ্রহণ কেবল ব্যক্তিগত চিন্তা ও বিশ্বাস থেকেই। আমাকে কেউ এর জন্য কোনো প্ররোচনা বা চাপ সৃষ্টি করেনি। আমি সজ্ঞানে ও সেচ্ছায় ইসলাম গ্রহণ করেছি। ইসলাম সম্পর্কে জানতে আজ আমি অনেক ঝুঁকি নিয়ে মিজানুর রহমান আজহারীর ওয়াজ শুনতে এসেছি।

প্রসঙ্গত সম্প্রতি ইসলাম বিষয়ে বক্তব্য দিয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন মিসরের আজহার বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী নিয়ে ফেরা এই মাওলানা।

তবে তাকে নিয়ে নানা বিতর্কও চলছে। বিভিন্ন মাহফিলে যুদ্ধাপরাধে সাজাপ্রাপ্ত বাংলাদের জামায়েত ইসলামী দলের নেতা দেলোয়ার হোসে সাঈদীর প্রশংসায় বক্তব্য দিতে দেখা গেছে।

এছাড়াও ওয়াজে বিভিন্ন শব্দ ও ভাষার ব্যবহার নিয়েও তার সমালোচনা করা হয়েছে।

এসব কারণ দেখিয়ে কুমিল্লা, ফেনী ও চাঁদপুরে মাহফিল করতে দেয়া হয়নি আজহারীকে।নারায়ণগঞ্জের মাহফিলেও বাধা দেয়া হয়েছিলো প্রথমে।